img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত২৭১,৮৮১

সুস্থ১৫৬,৬২৩

মৃত্যু৩,৫৯১

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত২১,১২৮,৫১১

সুস্থ১৩,৯৭৩,২২৪

মৃত্যু৭৫৮,৩২২

ফের জুটি বাঁধছেন জয়া-প্রসেনজিৎ

image

বিনোদন ডেস্ক : টালিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘রবিবার’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন গুণী অভিনেত্রী জয়া আহসান। এবার করোনাভাইরাস মহামারি নিয়ে হতে যাওয়া চলচ্চিত্রের মাধ্যমে ফের জুটি বাঁধতে যাচ্ছেন দুই বাংলার এ দুই অভিনয় শিল্পী।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, করোনাভাইরাস মহামারি নিয়ে ছবিটি নির্মাণ করছেন ভারতের চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত ও চিত্র পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। ছবিটির নাম রাখা হয়েছে ‘অসতো মা সদগময়’।

ছটিবির কাহিনী লিখেছেন ইন্দ্রদীপ দাশগুপ্তে। আর চিত্রনাট্য ইন্দ্রদীপ দাশগুপ্তের সঙ্গে যৌথভাবে লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত।

মানবজীবনে করোনার প্রভাব ফুটে উঠবে ছবিটিতে। জয়া আহসান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও ছবির অন্য দুই চরিত্রে অভিনয় করবেন রুদ্রনীল ঘোষ, অরুণ মুখোপাধ্যায়। তবে পাঁচ নম্বর চরিত্রের সন্ধান এখনো চলছে বলে জানা গেছে।

ছবিটির গল্প সম্পর্কে ইন্দ্রদীপ দাশগুপ্তে বলেন, ‘এই মহামারি পরিস্থিতি আমাদের মন-মানসিকতায় কতটা প্রভাব এবং কীভাবে জনজীবনের চারিত্রিক দিকগুলোও বদলে গেছে গত মাস খানেকের মধ্যে, সেই ভাবনাই ছবির মূল প্রতিপাদ্য বিষয়। তবে এটুকুই বলব, কোভিড-১৯ এ ক্ষেত্রে সিনেমার প্রেক্ষাপট মাত্র!’

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান, ইন্দ্রদীপ যেভাবে বিষয়গুলো বড় ক্যানভাসে তুলে ধরে, সেটা ভীষণ পছন্দের। খুব শিগগিরিই ছবি বিষয়ক আলোচনা শেষ হবে।

অন্যদিকে, লকডাউনের কারণে বাংলাদেশেই রয়েছেন জয়া আহসান। চিত্রনাট্য শুনে তিনি বিন্দুমাত্র দেরি না করে ছবিটিতে কাজ করার সম্মতি জানিয়েছেন।