img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত৩৫৩,৮৪৪

সুস্থ২৬২,৯৫৩

মৃত্যু৫,০৪৪

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত৩১,৮৬৩,৯৯৫

সুস্থ২৩,৪৬১,৪৭৯

মৃত্যু৯৭৬,৭৯৮

মঙ্গলবার নতুন করে ৩২ জন করোনায় আক্রান্ত

image

নিজস্ব প্রতিবেদক, যশোর : কোভিড-১৯ রোগে যশোরে মঙ্গলবার ৮ সেপ্টেম্বর নতুন করে ৩২ জন আক্রান্ত ও ১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। এ নিয়ে যশোর জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত ৩৫৩৬জন ও মারা গেছে ৪১জন। এ সময় সুস্থ হয়েছেন ২২০৪জন। মঙ্গলবার ৮ সেপ্টেম্বর মৃত ব্যক্তির নাম প্রকাশ করেছেন আব্দুল মান্নান (৬৪) তিনি যশোর সদর উপজেলার এড়েন্দা গ্রামের বাসিন্দা। 

সিভিল সার্জন অফিস সূত্রে বলা হয়েছে গত ৬ সেপ্টেম্বও আব্দুল মান্নান করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে পাঠানো হলে সেখান থেকে মঙ্গলবার ৮ সেপ্টেম্বর করোনা ভাইরাস পজিটিভ জানানো হয়। সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানায়, মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ১৪২ টি নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ৩১ জনের নমুনায় করোনা ভাইরাস পজিটিভ। একই দিন খুলনা মেডিকেলকলেজ হাসপাতাল থেকে ১০টি নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ১টি করোনা ভাইরাস পজিটিভ। 

মঙ্গলবার করোনা ভাইরাস পজিটিভ ৩২ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ২৫জন, কেশবপুর উপজেলায় ৩জন, ঝিকরগাছা উপজেলায় ২জন ও অভয়নগর ও শার্শা উপজেলায় ১জন করে রয়েছে। সূত্রগুলো আরো বলেছে, গত ১০ মার্চ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত যশোর জেলা থেকে ১৩৫২০ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দু’টি প্রতিষ্ঠানে পাঠানো হয়। উক্ত দু’টি প্রতিষ্ঠান থেকে ১২৯৯০ জনের রিপোর্ট পেশ করে। যার মধ্যে ৩৫৩৬ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ ও ৪১জন মারা যায়। পাঠানো নমুনা পেন্ডিং রয়েছে ৫৩০টি। এ যাবত যশোর জেলায় কর্মরত স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারী ২২১জন আক্রান্ত হয়েছে।