img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত৩৫৩,৮৪৪

সুস্থ২৬২,৯৫৩

মৃত্যু৫,০৪৪

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত৩১,৮৬৩,৯৯৫

সুস্থ২৩,৪৬১,৪৭৯

মৃত্যু৯৭৬,৭৯৮

করোনায় যশোরে আরোও ১ জনের মৃত্যু

image

নিজস্ব প্রতিবেদক, যশোর : করোনা ভাইরাসে ২ সেপ্টেম্বর বুধবার যশোরে নতুন করে ৩৯ জন আক্রান্ত ও ১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। বুধবার সকালে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে তিনি বলেন, এ যাবত যশোর জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৩৩৩১জন ও মারা গেছে ৩৯জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ২০১১জন। নতুন করে একজন মৃত্যুর ব্যক্তির নাম আনোয়ারা খাতুন (৯৩)। তিনি যশোর শহরের পুরাতন কসবা কাজীপাড়ার বাসিন্দা। গত ২৭ আগষ্ট বৃদ্ধা আনোয়ারা খাতুনের শরীর থেকে করোনার নমুনা নেওয়া হয়। ২৯ আগষ্ট নমুনায় তার পজিটিভ আসে। ৩১ আগষ্ট তিনি বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন আরো বলেন, বুধবার ২ সেপ্টেম্বর সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে ১৬৮ টি নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ৩৬টি করোনা ভাইরাসে পজিটিভ। একই দিন খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১০ টি নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওযা যায়। করোনা ভাইরাসে বুধবার যশোর জেলায় নতুন করে আক্রান্ত রোগীদের মধ্যে যশোর সদর উপজেলায় ৩২জন, অভয়নগর উপজেলায় ৩জন, মণিরামপুর উপজেলায় ২জন, ঝিকরগাছা ও কেশবপুর উপজেলায় ১ জন করে রয়েছেন। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, মঙ্গলবার ১ সেপ্টেম্বর যশোর জেলা থেকে ১১০টি নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে পাঠানো হয়েছিল। গত ১০ মার্চ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত যশোর জেলা থেকে ১২৭১৩ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে ১১৯৪৯ জনের রিপোর্ট আসে। বাকী ৭৬৪ টি রিপোর্ট পেন্ডিং রয়েছেন।