img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত২৭১,৮৮১

সুস্থ১৫৬,৬২৩

মৃত্যু৩,৫৯১

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত২১,১২৮,৬৭০

সুস্থ১৩,৯৮০,১৬৩

মৃত্যু৭৫৮,৩৯১

ইংল্যান্ডে অক্টোবরেই মাঠে ফিরছে দর্শক

image

স্পোর্টস ডেস্ক : করোনা সংকটের মধ্যে সুরক্ষা নীতি মেনে ইংল্যান্ডে ফিরেছে ক্রিকেট-ফুটবল। কিন্তু দর্শক শূন্য মাঠে খেলতে হচ্ছে ক্রীড়াবিদদের। তবে অক্টোবর থেকে ওই নিষেধাজ্ঞাও উঠে যাবে। শুক্রবার ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনা প্রাদুর্ভাবের মধ্যে ইংল্যান্ডের প্রথম পদক্ষেপ ছিল ক্রীড়া আয়োজনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া। শুক্রবার দ্বিতীয় পদক্ষেপ নিয়েছে ইংল্যান্ড। সুরক্ষা নীতি মানার শর্তে তুলে নিয়েছে লকডাউন। আগামী মাসেই পরীক্ষামূলকভাবে মাঠে দর্শক প্রবেশ করাবে ইংল্যান্ড। এরপর অক্টোবর থেকে স্টেডিয়ামগুলো দর্শকদের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

বরিস জনসন বলেন, 'আমরা আগামী শরতে স্টেডিয়াম খুলে দেওয়ার কথা ভাবছি। অক্টোবর থেকে আমরা মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিতে পারবো বলে আশা করছি। তবে অবশ্যই দর্শকদের করোনা সুরক্ষা নীতি অনুসরণ করে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে।'

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চলতি বছরের মার্চে ইংল্যান্ডের ক্রীড়া আয়োজন স্থগিত করা হয়। এরপর জুনে ফিরেছে ইংল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ। চলতি মাস থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে সেগুলো সুরক্ষা নীতি মেনে এবং ফাঁকা স্টেডিয়াম। ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোরও আগামী মৌসুমের প্রথম মাসটা ফাঁকা স্টেডিয়ামে খেলতে হবে।