img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত১৬২,৪১৭

সুস্থ৭২,৬২৫

মৃত্যু২,০৫২

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত১১,৪৯৬,৭৬১

সুস্থ৬,৫১৩,৪০৫

মৃত্যু৫৩৫,৩৭৯

বিদেশ থেকে উপার্জিত নারী শ্রমিকের অর্থ আত্মসাতের অভিযোগ

image

কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুরে সৌদি আরব থেকে উপার্জিত নারী শ্রমিকের অর্থ আত্মসাত ও জীবননাশের  অভিযোগ পাওয়া গেছে।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার ও কেশবপুর থানায় লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার আলতাপোল গ্রামের আলাউদ্দীন বিশ্বাসের কন্যা তহমিনা আক্তার টিটু জীবন ও জীবিকার প্রয়োজনে শ্রমিক ভিসা নিয়ে ২০১৫ সালে সৌদি আরবে যান।

সৌদি আরবে চাকুরী করা কালীন ১০ লাখ টাকা ও ৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের ৮ ভরি ওজনের স্বার্ণালংকার তার আপন ভাই রিন্টু বিশ্বাস ও ভাবি রুনা বেগমের নিকট জমা রাখেন। ২ বছর পূর্বে বাড়ি এসে  তহমিনা আক্তার তার গচ্ছিত টাকা, স্বার্নালংকার ও ঘরে থাকা আসবাবপত্র ফেরত চাইলে তারা বিভিন্ন তালবাহানা করতে থাকে। গত ৫ জুন সাড়ে ১১ টার সময় তহমিনা আক্তার তার ভাইয়ের বাড়িতে উপস্থিত হয়ে উক্ত টাকা, স্বর্নালংকার ও আসবাবপত্র ফেরত চান।

এসময়  রিন্টু বিশ্বাস ও রুনা বেগম ক্ষীপ্ত হয়ে তহমিনা আক্তার টিটুকে মারপিট-সহ শারীরিকভাবে লাঞ্ছিত করে প্রাণনাশের হুমকী প্রদান করে। এব্যাপারে তহমিনা আক্তার টিটু তার উপার্জিত অর্থ, স্বার্ণালংকার ও আসবাবপত্র ফেরত পাওয়ার জন্য ৭ জুন উপজেলা নির্বাহী অফিসার ও কেশবপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান জানান, অভিযোগ পেয়েছি, বিষয়টা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।