img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত১৬২,৪১৭

সুস্থ৭২,৬২৫

মৃত্যু২,০৫২

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত১১,৪৯৬,৬৬৩

সুস্থ৬,৫১৩,৪০৩

মৃত্যু৫৩৫,৩৭৮

টাকার জন্য ক্রিকেট খেলিনি: মাশরাফী

image

বিডি ডেস্ক : বাংলাদেশ দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একজন ক্রিকেটার হিসবেও মাশরাফী কতটা সফল সেটা  তার পারফর্মেন্সই বলে দেবে। ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মাশরাফীকে বিবেচনা করা হয় বাংলাদেশের ইতিহাসের সেরা পেসারদের একজন হিসেবে।

তবে সবশেষ বিশ্বকাপে নড়াইল-এক্সপ্রেস বল হাতে ছিলেন ম্লান। এরপরই কথা উঠে মাশরাফীর অবসর নিয়ে। বিশ্বকাপের শেষ ম্যাচে লর্ডসে মাশরাফী নিতেও চেয়েছিলেন অবসর। বিসিবির অনুরোধে সেটা হয়নি।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ-কে দেয়া সাক্ষাৎকারে মাশরাফী জানিয়েছেন, দেশে এসেও তার অবসর ঘটা করেই আয়োজন করতে চেয়েছিল বিসিবি। তবে তিনি তা চাননি।

‘প্রথমত একটি সাধারণ ম্যাচ আয়োজনের সঙ্গে এর অনেক পার্থক্য আছে। দ্বিতীয়ত সেখানে বিসিবি অতিরিক্ত ২ কোটি টাকা খরচ করতে চাচ্ছিল যেখানে আমাদের প্রথম শ্রেণির ক্রিকেটাররা যথেষ্ট পারিশ্রমিক পায় না।‘

বিশ্বকাপের পর কানাঘুষা থামেনি মাশরাফীর অবসর নিয়ে। নড়াইল এক্সপ্রেস বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নাম সরিয়ে নিয়েছেন নিজেই। ক্রিকবাজকে মাশরাফী অভিমান করেই বলেছেন, টাকার জন্য তিনি ক্রিকেটে আসেননি।

‘আমি কি ১৮ বছরের ক্যারিয়ারে টাকার কথাই চিন্তা করেছি? সেটা করলে অনেক সুযোগ ছিল। যদি তাই হতো তাহলে ৮ কোটি টাকায় আইসিএল খেলতে যেতে পারতাম। যাইনি কারণ, আমি টাকার জন্য ক্রিকেট খেলিনি। এর চেয়ে খারাপ আর কি-ই’বা হতে পারে যদি কেউ বলে বাংলাদেশ সাড়ে নয়জন ক্রিকেটার নিয়ে বিশ্বকাপ খেলেছে।'