img

বাংলাদেশে করোনাভাইরাস

মোট আক্রান্ত১৬২,৪১৭

সুস্থ৭২,৬২৫

মৃত্যু২,০৫২

বিশ্বে করোনাভাইরাস

মোট আক্রান্ত১১,৪৯৩,৩১৪

সুস্থ৬,৫০৬,৫৯৩

মৃত্যু৫৩৫,৩৫৭

যশোরে গৃহবধূকে হত্যার চেষ্টায় স্বামীর বিরুদ্ধে মামলা

image

নিজস্ব প্রতিবেদক : ৫লাখ যৌতুকের জন্য গৃহবধূ ফাতেমা খাতুন (২৪) কে এলোপাতাড়ীভাবে মারপিটের এক পর্যায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টার অভিযোগে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। 

যশোর সদর উপজেলার খোলাডাঙ্গা পূর্বপাড়া গ্রামের আব্দুল আজিজ বিশ্বাসের মেয়ে ফাতেমা খাতুন নির্যাতনকারী যৌতুক লোভী স্বামী মহাসিন আলমের বিরুদ্ধে সোমবার রাতে কোতয়ালি মডেল থানায় এজাহার দায়ের করেন। মহাসিন আরম যশোরের ঝিকরগাছা উপজেলার বেড়ারুপালী গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে। 

গৃহবধূ ফাতেমা খাতুন তার দায়েরকৃত এজাহারে বলেছেন, ২০১৩ সালের ১৮ মে মহাসিন আলমের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর মহাসিন আলমের ঘরে তার দুই সন্তান হয়। বিয়ের পর থেকে মহাসিন আলম ফাতেমা খাতুনের কাছে মোটর সাইকেল কেনার জন্য যৌতুক বাবদ ৫লাখ টাকা দাবি করে নির্যাতন করলে ইতি পূর্বে নগদ টাকাসহ ১লাখ ৪০ হাজার টাকা দিয়ে মোটর সাইকেল, ৩ ভরি স্বর্ণালংকর ও বিভিন্নভাবে ফাতেমা খাতুনের নামে ৪০ হাজা টাকা কিস্তি তুলে দেয়। এর পরও মহাসিন আলম যৌতুকের জন্য স্ত্রী ফাতেমা খাতুনের উপর নিযার্তন শুরু করে। পুনরায় ৫লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন শুরু করে।

গত ১৩ মে বিকেল ৫ টায় মহাসিন আলম ফাতেমা খাতুনের পিতার বাড়িতে যৌতুকের টাকার জন্য মারপিটের এক পর্যায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। ফাতেমা খাতুনের চিৎকারে তার পিতাসহ স্থানীয় লোকজন এগিয়ে আসলে মহাসিন আলম ছেড়ে প্রাণ নাশের হুমকী দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় ফাতেমা খাতুনকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।